উত্তাল মাঝ সমুদ্র,
হঠাৎ ঘুর্ণি ঝড়।
নামে আঁধার,
বাধাহীন বড় ফোঁটার,
মুশল ধারে বৃষ্টি।
ছেঁদা করবে নৌকা।
ছিড়েছে পাল,ভেঙ্গেছে দাঁড়,হাল
অসহায় নৌ্কা ভাসে,
ভ‌য়ানক সর্বনাশে,জীবনের মত।
কূল নাই, নাই সীমা,
নাই ভরসা ভেসে থাকার,
বিভীষিকা রাতের অব্সান,
দূর্যোগের কালো ছায়ায়,
ভোরের আলো,মেঘের ফাঁকে,
সূর্য এখনো ঘুমিয়ে।
নৌ্কাটা অজান্তে।
বালির চরায়।
পাশে সবুজ দ্বীপ,
প্রাণের প্রতীক,
বেঁচে গেল এ যাত্রায়,
বুক ভরে প্রশ্বাস,
এইতো জীবন।